৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

সুন্দরগঞ্জ জাল সনদে চাকরি করা সেই আ. লীগ নেতা বরখাস্ত

মাদারল্যান্ড নিউজ ডেস্ক: গাইবান্ধার সুন্দরগঞ্জে জাল সনদে প্রভাষক (সমাজবিজ্ঞান) পদে চাকরি করা সেই আওয়ামী লীগ নেতা চাঁদ মিয়াকে সাময়িক বরখাস্ত করেছে মাদরাসা পরিচালনা কমিটি। সেই সঙ্গে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
আগামী ১০ কর্মদিবসের মধ্যে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছে মাদরাসা কর্তৃপক্ষ। গত সোমবার বিকেলে তাঁকে সাময়িক বরখাস্ত করে ম্যানেজিং কমিটি। চাঁদ মিয়া দীর্ঘ ২০ বছর ধরে জাল সনদে প্রভাষক (সমাজবিজ্ঞান) পদে উপজেলার আমগঞ্জ আলিম মাদরাসায় চাকরি করে আসছিলেন। তিনি উপজেলার সর্বানন্দ ইউনিয়নের পূর্ব বাছহাটি গ্রামের আছর উদ্দিন সরকারের ছেলে এবং সর্বানন্দ ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি। এ নিয়ে জেলা মাধ্যমিক কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেন অছিম উদ্দিন নামের এক অভিভাবক। গত ২৪ নভেম্বর এ নিয়ে কালের কণ্ঠ’র প্রিয় দেশ পাতায় ‘সুন্দরগঞ্জে আ. লীগ নেতার জাল সনদে চাকরির অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসে ওই মাদরাসা কর্তৃপক্ষ। সংবাদের সূত্র ধরে সাময়িক বরখাস্ত করা হয় প্রভাষক চাঁদ মিয়াকে।
এ বিষয়ে মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি জিয়াউল করিম সাজা বলেন, ‘আমরা তাঁকে সাময়িক বরখাস্ত করেছি। সেই সঙ্গে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে তদন্ত করছি। আগামী ১০ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে তদন্ত কমিটি।’

মন্তব্য

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ