৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

সাপাহারে ভুয়া জেডিসি পরীক্ষার্থী আটক ও সাজা

মাদারল্যান্ড নিউজ ডেস্কঃ নওগাঁর সাপাহারে এক মাদরাসা কর্তৃপক্ষের দুর্নীতি ও অনিয়মের কারণে শনিবার বেলা ১১টার দিকে উপজেলা সদরের শরফতুল্লাহ ফাজিল মাদরাসার জেডিসি পরীক্ষাকেন্দ্র থেকে ভুয়া এক পরীক্ষার্থীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে তার সাজা প্রদান করা হয়েছে। ভুয়া ওই জেডিসি পরীক্ষার্থী উপজেলার জয়দেবপুর সুটকিডাঙ্গা গ্রামের মো. দুরুল হুদার ছেলে ও সাপাহার সরকারি ডিগ্রি কলেজ পড়ুয়া মনিরুল ইসলাম।
জানা গেছে, উপজেলার জয়দেবপুর ইসলামিয়া দাখিল মাদরাসার জেডিসি পরীক্ষার্থীর সংখ্যা কম হওয়ায় পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি করতে ওই মাদরাসার সুপার মাওলানা আফতাব উদ্দীন ও সহ-সুপার মাওলানা সাইফুদ্দীন এই ব্যবস্থা গ্রহণ করেন। তারা কৌশলে মাদরাসা পার্শ্ববর্তী জয়দেবপুর সুটকিডাঙ্গা গ্রামের এইসএসসি পড়ুয়া মো. দুরুল হুদার ছেলে মো. মনিরুল ইসলামকে তার নাম পরিবর্তন করে মো. মানিরুল ইসলাম নামে ওই মাদরাসা হতে চলতি জেডিসি পরীক্ষার্থী সাজিয়ৈ পরীক্ষায় অংশগ্রহণ করান।
পরীক্ষা চলাকালীন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সোহরাব আলী মাদরাসা পরীক্ষাকেন্দ্র থেকে তাকে আটক করেন। ওই মাদরাসা কর্তৃপক্ষের প্ররোচনায় ছাত্রসংখ্যা বৃদ্ধি করতে তাকে পরীক্ষা দিতে বলায় সে এই পরীক্ষায় অংশগ্রহণ করেন বলে স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালত তার বিরুদ্ধে চার্জ গঠন করে তাকে ৭ দিনের কারাদণ্ডাদেশ প্রদান করে জেলহাজতে পাঠায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরীর সাথে কথা হলে তিনি ঘটনার সত্যাতা স্বীকার করে বলেন, এ ঘটনায় পরীক্ষার্থী এবং মাদরাসা কর্তৃপক্ষ উভয়ে অপরাধী, বর্তমানে পরীক্ষার্থীকে সাজা প্রদান করা হলেও মাদরাসা কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।
পরে সংশ্লিষ্ট মাদরাসা সুপার ও সহ-সুপার এর সাথে কথা বলার জন্য তাদের ফোনে ফোন দিলে সেগুলো বন্ধ থাকায় তাদের সাথে কথা বলা যায়নি।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ