৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

শ্রেষ্ঠ স্কুল ও শিক্ষক হলেন আকচা উচ্চ বিদ্যালয়। মাদারল‍্যান্ড নিউজ


তানোর প্রতিনিধি ঃ রাজশাহীর তানোর উপজেলায় জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ সালের জন্য উচ্চ বিদ্যালয় পর্যায়ে ২য় বারের মত শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান মনোনিত হয়েছে আকচা উচ্চ বিদ্যালয়। সেই সাথে ৩য় বারের মত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হয়েছেন আকচা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসলাম উদ্দিন। তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ উপলক্ষে তানোর উপজেলা প্রশাসন ও তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে গঠিত মুল্লায়ন কমিটির সদস্যদের সমন্নয়ে প্রতিষ্ঠানের পরিবেশ লেখা পড়ার মান ও ফলাফলসহ বিভিন্ন পর্যায়ে যাচাই বাছাইয়ে ২য় বারের মত এবারো শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে মনোনিত হয়েছে আকচা উচ্চ বিদ্যালয়। সেই সাথে ৩য় বারের মত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে মনোনিত হয়েছেন আকচা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসলাম উদ্দিন। পর দিকে এবছর রাজশাহীর জেলার মধ্যে বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ের সৃজনশীল মেধা অন্বেশন প্রতিযোগীতায় ১ম হয়েছেন আকচা উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেনীর ছাত্র আব্দুল মতিন রাতুল। অপর দিকে এবছরও উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত বিজ্ঞান মেলায় প্রথম হয়েছে আকচা উচ্চ বিদ্যালয়।
এব্যাপারে উপজেলা পর্যায়ে ৩য় বারের মত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আকচা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসলাম উদ্দিন বলেন, ম্যানেজিং কমিটি, অভিভাবকসহ এলাকাবাসীর সহযোগীতায় স্বচ্ছতার সাথে সকল শিক্ষকদের নিয়ে কঠোর প্ররিশ্রমের ফলে এই প্রতিষ্ঠানে লিখাপড়ার পরিবেশ সৃষ্টি করার পাশাপাশি শিক্ষার মান উন্নয়ন করা হয়েছে। তিনি তার প্রতিষ্ঠানে একটি একাযেমিক ভবনের দাবি জানিয়ে বলেন একজন আদর্শ শিক্ষক হয়ে এলাকার ছেলে মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করতে নিজেকে উৎসর্গ করেছেন বলে জানান। এব্যাপারে আকচা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি তানোর পৌর সভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর উজ্জল হোসেন বলেন, প্রধান শিক্ষকসহ শিক্ষকরা ছেলে-মেয়েদের পড়া লেখার ব্যাপারে খুবই আন্তরিক হওয়ার কারনে বিদ্যালয়ের সুনাম বৃদ্ধি পেয়েছে। বিদ্যালয়ে একাডেমিক ভবনের জন্য স্থানীয় সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরীর কাছে দাবি জানানো হয়েছে, আশা করছি এবছরই তা বরাদ্ধ হবে।
এব্যপারে তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম বলেন, মুল্লায়ন কমিটির সদস্যরা বিভিন্ন বিষয়ে যাচাই বাছাই করে এবারো আকচা উচ্চ বিদ্যালয় ও প্রধান শিক্ষককে উপজেলার মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে ঘোষনা করা হয়েছে।
তানোর উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী গোলাম রাব্বী বলেন, তানোর উপজেলায় শিক্ষার মান উন্নয়নের জন্য প্রতি বছরই বিভিন্ন বিষয়ে প্রতিষ্ঠান ও শ্রেনী শিক্ষকসহ শিক্ষার্থীদের শ্রেষ্ঠ হিসেবে ঘোষনা করা হয়। তিনি বলেন উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার মান উন্নয়নে মা সমাবেশসহ বিভিন্ন পলিকল্পনা গ্রহন করা হয়েছে।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ