৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

শেষ ওয়ানডেতে ডাক পেলেন সৌম্য

কথা ছিল শেষ দুই ওয়ানডের জন্য ডাকা হবে সৌম্য সরকারকে। মিরপুরে প্রথম ওয়ানডে ম্যাচ চলাকালীন সময়েই এ নিয়ে আলোচনা শোনা গিয়েছিল। এমনকি, সৌম্যকে দলে নেয়ার ব্যাপারে টিম ম্যানেজমেন্টেও আলোচনা হয়েছিল বলে শোনা গেছে। যে করণে জাগো নিউজেই সংবাদ প্রকাশ হয়েছিল, শেষ দুই ওয়ানডের জন্য ডাকা হচ্ছে সৌম্যকে।

তবে, শেষ দুটি নয়, শেষ ওয়ানডের (একটি) জন্যই ডাকা হলো জাতীয় দলে খেলা এই ওপেনারকে। খুলনায় চলমান জাতীয় লিগের ম্যাচ রেখেই তাই চট্টগ্রামের পথে রওয়ানা হতে হয়েছে সৌম্য সরকারকে।

চলতি ন্যাশনাল ক্রিকেট লিগ এবং জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদেই ক্রিকেট বোর্ডের আস্থা ফিরে পেয়েছেন বাঁ-হাতি এই টপঅর্ডার ব্যাটসম্যান। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জাগো নিউজকে জানিয়েছেন সৌম্যকে দলে নেয়ার খবর। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমেও এ খবর জানিয়েছে বিসিবি।

ক্যারিয়ারের শুরু থেকেই অসাধারণ প্রতিভা দেখাতে থাকেন এই ওপেনার। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে যেখানে তার পরিণত হওয়ার কথা, সেখানে যেন দিনের পর দিন নিজেকে হারিয়ে ফেলছিলেন তিনি। তবুও এশিয়া কাপের মাঝপথে দলে ডাক পেয়েছিলেন সৌম্য। পাকিস্তান এবং ভারতের বিপক্ষে দুটি ম্যাচ খেলেও নিজেকে তেমন মেলে ধরতে পারেননি।

তবে, এশিয়া কাপ থেকে দেশে ফিরে এনসিএলে খেলতে গিয়েই যেন ফর্ম ফিরে পেয়েছেন এই ব্যাটসম্যান। এক ম্যাচে সেঞ্চুরি, অন্য আরেকটি ম্যাচে দুই ইনিংসেই করেছিলেন সত্তরোর্ধ্ব রান। সঙ্গে বল হাতেও প্রতিপক্ষের ব্যাটসম্যানদের কাঁপিয়েছেন তিনি। শুধু তাই নয়, এনসিএলের চলমান রাউন্ডেও রাজশাহীর বিপক্ষে খেলেছিলেন ৬৬ রানের ইনিংস। এছাড়া, জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অসাধারণ এক সেঞ্চুরি করেছিলেন বিসিবি একাদশের হয়ে।

সাম্প্রতিক সময়ে এমন দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই মূলতঃ জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে ডেকে নেয়া হলো তাকে। যদিও, দলের অন্য কাউকে বাদ দিয়ে নয়, অতিরিক্ত হিসেবে সদস্য সংখ্যা বাড়ানো হলো। স্বাগতিক হিসেবে এ সুবিধা নিতেই পারে বাংলাদেশ।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ