৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

শেখ লুৎফুর রহমান আদর্শ সরকারি কলেজ অনার্স প্রথম বর্ষে ৯৯ শিক্ষার্থীর ভর্তির অনিশ্চিয়তা

গোপালগঞ্জের কোটালীপাড়া শেখ লুৎফুর রহমান আদর্শ সরকারি কলেজে ৯৯ শিক্ষার্থীর অনার্স প্রথম বর্ষে ভর্তি নিয়ে অনিশ্চিয়তা দেখা দিয়েছে। কলেজ কর্তৃপক্ষের গাফিলতিতে ওই শিক্ষার্থীরা ভর্তি হতে পারছেন না বলে অভিযোগ করেছেন তারা। এ নিয়ে ক্ষোভ জানিয়েছেন ওই শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

শিক্ষার্থী নুসরাত জাহান সানজু জানায়, গত ১সেপ্টেম্বর থেকে ১৯সেপ্টেম্বর আমরা অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে শেখ লুৎফুর রহমান আদর্শ সরকারি কলেজ অনার্স প্রথম বর্ষে ভর্তির আবেদন করি। আমাদের ৩ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বরের মধ্যে কলেজ  থেকে ফরম সংগ্রহ করতে বলা হয়। আমরা ফরম সংগ্রহ করে কলেজে জমা দেই। কলেজ কর্তৃপক্ষ অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ১১৩ জনের ভর্তি নিশ্চিত করেন। কিন্তু আমাদের ৯৯ জনের ভর্তি নিশ্চিত করতে ব্যর্থ হন।

অভিভাবক এইচ.এম মেহেদী হাসানাত বলেন, কলেজ কর্তৃপক্ষের উদাসীনতায় এই ৯৯ শিক্ষার্থী অনার্সে ভর্তি থেকে বঞ্চিত হয়েছে। তাদের শিক্ষা জীবন থেকে এক বছর ঝড়ে পড়ার উপক্রম হয়েছে। বিষয়টি কলেজ কর্তৃপক্ষ দ্রুত সমাধান করতে না পারলে শিক্ষার্থীদের কলেজে ভর্তির জন্য আরো এক বছর অপেক্ষা করতে হবে। এ গাফিলতির জন্য  জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ অধ্যাপক সর্বানন্দ বালা সাংবাদিকদের বলেন, ৯৯ জনের ভর্তি নিশ্চিত করতে ব্যর্থ হওয়ায় কম্পিউটর অপারেটরকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। জবাবে সে গত ১৮ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সার্ভারে সমস্যা থাকায় ৯৯ শিক্ষার্থীর ভর্তি নিশ্চিত করতে পারেনি বলে জানিয়েছে।

আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, ডিন ও ট্রেজারারের সাথে কথা বলেছি।  কোটালীপাড়া আওয়ামী লীগের শীর্ষ নেতারাও এ ব্যাপারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পদস্থদের সাথে কথা বলেছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রিলিজ স্লিপের মাধ্যমে শিক্ষার্থীদের কলেজে ভর্তির আশ্বাস দিয়েছে। আগামী ২৭ অক্টোবর থেকে এ প্রক্রিয়া শুরু হবে|

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ