৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

রাবি ও রুয়েট সমাবর্তনকে ঘিরে রাজশাহীতে দু’দিনের সফরে রাষ্ট্রপতি

জামি রহমান ও লিটন মহিউদ্দিন রাবি থেকে: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) সমাবর্তন উপলক্ষে দু’দিনের সফরে রাজশাহীতে আসছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদ। রাবির একাদশ সমাবর্তন শনিবার এবং রুয়েটের পঞ্চম সমাবর্তন আগামী রোববার অনুষ্ঠিত হবে।
প্রথমদিন আগামীকাল শনিবার মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ রাজশাহী বিশ্ববিদ্যালয় সৈয়দ আমীর আলী মাঠের হেলিপ্যাডে দুপুরে অবতরণ করবেন। লাল গালিচার সংবর্ধনা ও গার্ড অব অনার শেষে সমাবর্তন প্যান্ডেলে যোগ দেবেন। পরে সমাবর্তন শেষে রাজশাহী সার্কিট হাউজে অবস্থান এবং রাত্রি যাপনের কথা রয়েছে।
পরদিন রোববার দুপুরে রুয়েটের সমাবর্তন উদ্বোধন ও সভাপতিত্ব করবেন। পরে সমাবর্তন শেষে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্য রওনা দেবেন বলে জানা গেছে।সংশ্লিষ্ট সূত্র জানায়, রাবির সমাবর্তনে বিশেষ অতিথি থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডা: দিপু মনি। সমাবর্তন বক্তা থাকবেন পশ্চিমবঙ্গের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রঞ্জন চক্রবর্তী। এবারের সমাবর্তনে ২০১৫ ও ২০১৬ সালে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীরা ৮ হাজার ৮১৪ জনের মধ্যে নিবন্ধন করেছেন ৩ হাজার ৪৩২ জন গ্রাজুয়েট।
অন্যদিকে রুয়েটে চ্যান্সেলর ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের সভাপতিত্বে সমাবর্তন বক্তা থাকবেন ইউএসএ ভার্জিনিয়া টেক এ্যাডভান্সড রিসার্চ ইনস্টিটিউটের ডাইরেক্টর প্রফেসর ড. সাইফুর রহমান।
সমাবর্তনে ২০০৯-১০ থেকে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বিএসসি, এমএসসি, এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জনকারী নিবন্ধিত শিক্ষার্থীরা অংশ নেবেন।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ