৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

রাজাকারের পেঁয়াজ কেন আনলেন? : প্রধানমন্ত্রীকে রিজভী

মাদারল্যান্ড নিউজ ডেস্ক: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, যদি দেশে গণতন্ত্র থাকে তাহলে রাজপথে অন্যায়ের বিরুদ্ধে মিছিল হবে, এটা সাংবিধানিকভাবে স্বীকৃত, বেগম খালেদা জিয়ার মুক্তির জন্যে সেই মিছিল করেছে গতকাল। কিন্তু সেখানে যা ঘটেছে তা মর্মান্তিক। র‌্যাব-পুলিশ দিয়ে এভাবে আমাদের দমন করা যাবে না।
আজ বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ ছাত্রদল আয়োজিত স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় কর্মসূচির অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, আপনি ৫০১ জনের বিরুদ্ধে মামলা করেছেন, আর প্রখ্যাত মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাতকে রাতের অন্ধকারে এয়ারপোর্ট থেকে গ্রেপ্তার করেছেন। এতো আতঙ্ক, এতো ভয়, এতো গ্রেপ্তার, এতো মামলার পরেও আমরা কথা বলি, আমরা রাজপথে দাঁড়াই। আমাদেরকে আপনি দমন করতে পারবেন না। আপনি আরও র‌্যাবের সংখ্যা বৃদ্ধি করতে পারেন, পুলিশের সংখ্যা বৃদ্ধি করতে পারেন, তারপরেও জাতীয়তাবাদী শক্তিকে আপনি দাবিয়ে রাখতে পারবেন না।
তিনি বলেন, প্রধানমন্ত্রী তো পাকিস্তানের বিরুদ্ধে, রাজাকার রাজাকার বলেন। তাহলে রাজাকারের পেঁয়াজ কেন আপনি আনলেন? এই রাজাকারের পেঁয়াজ আপনি খাবেন, জনগণকে খাওয়াবেন। আপনি না মুক্তিযুদ্ধের চেতনার চ্যাম্পিয়ান নিজেকে দাবি করেন?
রিজভী বলেন, আপনার মুক্তিযুদ্ধের চেতনা হচ্ছে গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসন, আপনার মুক্তিযুদ্ধের চেতনা হচ্ছে সংবাদপত্রের স্বাধীনতা হরণ করা, আপনার মুক্তিযুদ্ধের চেতনা হচ্ছে গণতন্ত্রের পক্ষে যারা কথা বলবে তাদের ঠিকানা হবে লাল দালানের ভেতরে। এদেশের জনপ্রিয় নেত্রী আপনার প্রতিহিংসার জেরে কারাগারের মধ্যে অবস্থান করছেন।
রক্তদান কর্মসূচির উদ্বোধন উপলক্ষে বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের এএসএম রাকিবুল ইসলাম আকাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. লাবিদ রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ড্যাবের সভাপতি হারুন আল রশিদ, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ