৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

রাজশাহী- ১ আসনে, কে হচ্ছেন নৌকার কান্ডারী

তানোর প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজশাহী ১ আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ১১জন দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন।
দলের মনোনয়ন বোর্ডের সঙ্গে প্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ১৪ নভেম্বর।

তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসনে এবার নৌকার মাঝি হতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের ১১ নেতৃবৃন্দ।

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন জাতীয় সংসদের ৫২ নম্বর আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এগারজন। এদের মধ্যে বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এছাড়া রাজশাহী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মতিউর রহমান, আওয়ামী লীগ কেন্দ্রীয় পরিষদের সদস্য ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, মুণ্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বদরুজ্জামান রবু, মকবুল হোসেন, গোদাগাড়ীর পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু, রাজশাহী জেলা সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান আসাদ, জেলা কৃষক লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট আব্দুল ওহাব জেমস এবং জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাজমুল ইসলাম রয়েছেন এ তালিকায়।
তানোর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, তানোর-গোদাগাড়ীতে আওয়ামী লীগ অত্যন্ত শক্তিশালী সংগঠন। ক্ষতিপয় ব্যক্তি আওয়ামী লীগকে দুর্বল করার জন্য ষড়যন্ত্রের মাধ্যমে বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়ন করার জন্য দলে বিভেদ সৃষ্টি করছেন। এলাকার সাংসদ ফারুক চৌধুরীর পক্ষে তানোর-গোদাগাড়ী উপজেলার প্রতিটি ইউনিটের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। আমরা আশাবাদী আমাদের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এলাকার উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে ওমর ফারুক চৌধুরীকেই মনোনয়ন দেবেন।

মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মতিউর রহমান বলেন, এলাকার মানুষ প্রার্থী পরিবর্তন চায়। এখানকার বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরী হাইব্রিড নিয়ে চলছেন। শোকের দিন ১৫ আগস্ট তিনি বিএনপির দলীয় উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলীকে দলে যোগদান করিয়ে মিষ্টি বিতরণ করে আনন্দ করেছেন। রাস্তাঘাট সংস্কার করেননি। নিয়োগ বাণিজ্য করেছেন শতভাগ।
আরেক মনোনয়ন পাওয়ার আশাবাদ ব্যক্ত করে তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুন্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আজন্ম আওয়ামী লীগের জন্য কাজ করে আসছি। আমি আশাবাদী মাননীয় প্রধানমন্ত্রী দল এবং এলাকার উন্নয়নের কথা চিন্তা করে প্রার্থী মনোনয়ন দেবেন। তিনি আরও বলেন, সভানেত্রী আমাকে মনোনয়ন না দিয়ে অন্য কাউকে দিলেও আমি দলের পক্ষে কাজ করবো।

প্রকাশিত: মাদারল্যান্ড ডেস্ক

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ