৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

রাজশাহী তানোরে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত। মাদারল‍্যান্ড নিউজ

মাহবুব আলম জুয়েল,(সম্পাদক): রাজশাহীর তানোর উপজেলার কলমাতে ইউপি কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। তানোরের কলমা ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতা প্রতিরোধ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কমিউনিটি পুলিশিং কমিটি এই আইনশৃঙ্খলা সভার আয়োজন করেছেন।

 ৬ই জানুয়ারী ২০১৯ (রোববার) বিকেলে কলমা উচ্চ বিদ্যালয় চত্ত্বরে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) এস এম আব্দুল কাদের, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পুলিশ সুপার (এসপি) মোহাঃ শহীদুল্লাহ পিপিএম ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধূরী মোহাম্মদ গোলাম রাব্বী।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন তানোর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সাদেকুন নবী বাবু চৌধূরী, কলমা ইউপি আওয়ামী লীগ সভাপতি মাইনুল ইসলাম স্বপন, বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ও পাচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন প্রমূখ। এছাড়াও এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি সমাজের সকলকে রাজনৈতিক সহাবস্থান ও মিলেমিশে থাকার অনুরোধ করে বলেন, কোনো অবস্থাতেই রাজনৈতিক হানাহানি বা সমাজবিরোধী কোনো কাজ মেনে নেয়া হবে না। তিনি বলেন, অপরাধীর রাজনৈতিক পরিচয় যাই থাক অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে, কেউ ছাড় পাবে না। তিনি আরও বলেন, কেউ আইন নিজের হাতে তুলে নিবেন না, কেউ অপরাধ করলে আইনের আশ্রয় নিবেন। আইন অপরাধীর শাস্তি নিশ্চিত করবে।

প্রধান বক্তা বলেন, রাজনৈতিক সহাবস্থান বজায় রেখে সমাজের সকলকে ইতিবাচক মনোভাব দেখাতে হবে ও মনে করতে হবে প্রতিবেশিরাই প্রতিবেশির পরম আত্মীয় ও আপনজন। সেই সুমধুর সম্পর্ক নিয়ে বসাবাস করলে সকলেই উপকৃত হবে ও সমাজে শান্তি বিরাজ করবে। এক জনের বিপদে অপরজনকে এগিয়ে আসতে হবে। এটা করতে পারলে সকলেই বিপদমুক্ত ভাবে শান্তিতে থাকতে পারবেন।

তিনি বলেন, একটি অনাকাঙ্খিত ঘটনার বিপরীতে আরেকটি অনাকাঙ্খিত ঘটনা সৃষ্টি কারো কাম্য হতে পারে না। এটি সমাজের জন্য ক্ষতিকারক। তিনি বলেন, আইনের চোখে সবাই সমান, কাজেই কেউ আইন নিজের হাতে তুলে নিবেন না। অপরাধী-দুস্কৃতকারীদের কোনো পরিচয় নাই তাদের পরিচয় একটিই তারা অপরাধী। তাদের সুশীল সমাজ ভালো নজরে দেখে না।

তিনি বলেন, কেউ যদি কোনো অপরাধ সংঘটিত করে সমাজ ও শান্তিপ্রিয় মানুষের শান্তি বিনষ্ট করে তাহলে অপনারা আইনের আশ্রয় নিবেন। আইন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি বলেন, কোনো ভাবেই এলাকায় সহিংসতা-হানাহানি মেনে নেয়া হবে না, যারা এসব করবে তাদের বিরুদ্ধে আইন কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি আরও বলেন, মনে রাখতে হবে পুলিশ পাহারা দিয়ে ২৪ ঘন্টা আপনাদের নিরাপত্তা দেয়া সম্ভব নয় তাই সমাজে যেনো কোনো অশান্তি বা অপ্রীতিকর ঘটনার সৃষ্টি না হয় সেদিকেও আপনাদের সজাগ থাকতে হবে। এটি সমাজের নাগরিক হিসেবে আপনাদের একান্ত কর্তব্য।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ