৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

রাজশাহী জেলা ও নগর পুলিশ এখন ব্যস্ত রুটিন কার্যক্রমে – মাদারল্যান্ড নিউজ

মো: জাহিদ হাসান:: একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘীরে ভারতীয় সীমান্ত ঘেঁষা রাজশাহী অঞ্চলে বাড়ছে অপরাধ। আইন-শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা বলয় ভেদ করে মাদক ও অবৈধ অস্ত্র-বিস্ফোরক আসছে এপারে। এরপর নির্বিঘ্নে চলেও যাচ্ছে গন্তব্যে।

গোয়েন্দারা বলছেন, সম্প্রতি এই সীমান্ত এলাকায় বাড়ছে জঙ্গিদের গোপন তৎপরতা। চোরাচালানীদের সঙ্গে মিলেমিশে অপরাধেও জড়াচ্ছে তারা। তবে রাজশাহী পুলিশের এসব অপরাধ দমনে তৎপরতা নেই বললেই চলে। রাজশাহী জেলা ও নগর পুলিশ এখন ব্যস্ত রুটিন কার্যক্রমে।

এদিকে, এ অঞ্চলের শহরে-গ্রামে সবখানেই ভোটের আলোচনা। এরই মধ্যে ক্ষমতাশীন আওয়ামী লীগ ও বিরোধী বিএনপি জোট এখানকার ছয় আসনে চূড়ান্ত করেছে প্রার্থী। এখন চলছে মাঠ দখলের প্রস্তুতি। ভোট নিয়ে বাড়ছে উত্তাপ। এ দিকেও বাড়তি নজর নেই পুলিশের।

যদিও পুলিশ কর্তারা বলছেন, এখন পর্যন্ত এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো। অবনতি হবারও শঙ্কা নেই। পরিস্থিতি পর্যবেক্ষণে রেখে নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছে পুলিশ। বিশেষ প্রস্তুতি হিসেবে প্রস্তুত রয়েছে নগর ও জেলা পুলিশের দুটি বিশেষ দল।

পুলিশ সূত্র জানিয়েছে, বেশ কিছুদিন ধরেই মাদক বিরোধী অভিযান চালাচ্ছে পুলিশ। প্রতিদিনই চলছে এই অভিযান। এতে প্রতিদিনই ধরা পড়ছে গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামিসহ অপরাধীরা। সর্বশেষ সোমবার রাতভর রাজশাহী নগর পুলিশ (আরএমপি) ৪৬ জনকে এবং জেলা পুলিশ ৩৮ জনকে গ্রেফতার করে।

নিয়মিত অভিযানে অন্যান্য মামলার আসামিদেরও গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করেছে কিছু মাদকও। থানা পুলিশ ও গোয়েন্দা শাখার সদস্যরা প্রতিরাতেই বের হচ্ছেন এসব অভিযানে। অভিযান চলছে রাতভর।

দায়িত্বরত পুলিশ সদস্যরা নাম প্রকাশ না করে বলেন, টানা এমন অভিযানে তারা এখন ক্লান্ত। তারপরও নির্দেশনা মেনে অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশের মাঠ পর্যায়ের ইউনিটগুলো। ফলে ভোটের বাড়তি দায়িত্বপালন কঠিন হয়ে দাঁড়িয়েছে।

প্রকাশিতঃ মাদারল্যান্ড ডেস্ক

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ