২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

রাজশাহীতে ভর্তি পরীক্ষা নিয়ে জটিলতা, সমাধান করলেন রাসিক মেয়র – মাদারল‍্যান্ড নিউজ

মো: জাহিদ হাসান:: রাজশাহী নগরীর সরকারি স্কুলগুলোতে তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা অপরিবর্তিত রাখা নিয়ে অভিভাবকদের সঙ্গে জেলা প্রশাসনের সৃষ্ট জটিলতা সমাধান করলেন মেয়র লিটন।

এই দাবিতে শনিবার দুপুরে অভিভাবকরা নগর ভবনের সামনে বিক্ষোভ করতে থাকেন।এর পর পরই জনগনের স্বার্থে রাসিক মেয়র লিটন জেলা প্রশাসকের সাথে উক্ত বিষয় নিয়ে কথা বলেন এবং অভিভাবকদের দাবি বাস্তবায়নের ব্যবস্থা করেন।

এর পরে অভিভাবকরা জেলা প্রশাসকের কাছে একটি লিখিত আবেদন জানান । আবেদনে অভিভাবকরা উল্লেখ করেন, রাজশাহী নগরীর সরকারি স্কুলগুলোতে তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা হতে হবে ২০১৪ সালের মতো। ২০১৯ সালের ভর্তি পরীক্ষায় কোনো পরিবর্তন করা যাবে না। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সর্বনিম্ন বয়স করতে হবে সাত বছর। চারটি সরকারি স্কুলে মেধাক্রম অনুযায়ী ভর্তির সুযোগ দিতে হবে। শিক্ষার্থীদের আসন সংখ্যা বৃদ্ধি করতে হবে এবং পরীক্ষার ২৪ ঘন্টার মধ্যে ফলাফল ঘোষণা করতে হবে।

এই দাবিতে অভিভাবকরা নগর ভবনের সামনেই অবস্থান করতে থাকেন

তবে বিকেলে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের সঙ্গে কথা বলে দুটি সরকারি স্কুলে মেধাক্রম অনুযায়ী ভর্তির সুযোগ দেয়ার ব্যবস্থা করে দেন। এরপর অভিভাবকরা বিকেল চারটার দিকে নগর ভবন ছেড়ে যান। এবং শান্ত পরিবেশ শান্ত বিরাজ করে এর সাথে অবিভাবকরাও শান্ত হয়।

প্রকাশিত: মাদারল্যান্ড ডেস্ক

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ