৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

মইনুলের বিরুদ্ধে এবার নেত্রকোনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে অপমান করায় তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে এবার নেত্রকোনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার দুপুরে জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কামরুন্নাহার আশরাফ দীনা বাদী হয়ে নেত্রকোনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-১ এ মামলাটি দায়ের করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, গত ১৬ অক্টোবর ৭১ টেলিভিশনের এক টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টি মইনুল হোসেনকে জামায়াতের প্রতিনিধি বলেন। এতে মইনুল হোসেন ক্ষিপ্ত হয়ে মাসুদা ভাট্টিকে চরিত্রহীন নারী বলে আখ্যায়িত করেন। তার ওই মন্তব্যে সমগ্র নারী সমাজকে অপমান করা হয়েছে।

মামলার বাদী কামরুন্নাহার আশরাফ দীনা বলেন, আসামি জেনে শুনে পরিকল্পিতভাবে উক্তরূপ অশ্লীল ও মানহানিকর ভাষা ইলেক্ট্রনিক ডিভাইস ও মিডিয়ায় প্রচার করে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৯ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এই কারণেই তার বিরুদ্ধে বাদী হয়ে মামলা দায়ের করেছি। তিনি ব্যারিস্টার মইনুল হোসেনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এদিকে বাদীর আইনজীবী মনোয়ারুল হক পারভেজ জানান, বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল হক-এর আদালতে মামলাটি দায়ের করলে বিজ্ঞ জজ বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন এবং আইন দেখে পরবর্তীতে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ