৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

বিএনপি নেতা খায়রুল কবির খোকন আটক

মাদারল্যান্ড নিউজ ডেস্ক: বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ করেছেন তাঁর স্ত্রী দলের স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা।
আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকাল ১০টার দিকে হাইকোর্টের ফটকের সামনে থেকে তাঁকে আটক করা হয়েছে বলে গণমাধ্যমকে জানান শিরিন সুলতানা। শাহবাগ থানা পুলিশ তাঁকে আটক করেছে বলে জানান তিনি।
শিরীন সুলতানা বলেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি উপলক্ষে সকালে আদালতে যাচ্ছিলেন বিএনপি নেতা খোকন। তাঁকে সুপ্রিম কোর্টের ফটক থেকে পুলিশ তাঁকে আটক করে নিয়ে যায়।
গত মঙ্গলবার (২৬ নভেম্বর) খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর হাইকোর্ট এলাকায় বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্মের ব্যানারে আয়োজিত এই কর্মসূচি চলাকালে বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়াধাওয়ির ঘটনা ঘটে। এ সময় ভাঙচুরের শিকার হয় বেশ কয়েকটি গাড়ি।
দুপুর ১টার পর হাইকোর্টের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি করেন বিএনপির নেতাকর্মীরা। মিছিলে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন। আদালতের মূল ফটকের সামনের রাস্তায় প্রায় পৌনে এক ঘণ্টা অবস্থানের একপর্যায়ে পুলিশ বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দেয়।
এ সময় সংশ্লিষ্ট এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশের ওপর ইট ও লাঠি ছুড়ে মারেন কিছু নেতাকর্মী। পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ার পাশাপাশি লাঠিচার্জ করলে বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে যান। ওই ঘটনায় খায়রুল কবির খোকনকে আটক করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ