৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি বাম ঐক্যের

দল নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানিয়েছে ৭ রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত গণতান্ত্রিক বাম ঐক্য। বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

গুম, খুন, সন্ত্রাস ও লুটপাট বন্ধ, তফসিল ঘোষণার পূর্বে সরকারের পদত্যাগ, নির্বাচনে ইভিএম ব্যবহার না করা এবং দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এ সমাবেশের আয়োজন করে গণতান্ত্রিক বাম ঐক্য।

সমাবেশে বক্তারা বলেন, দেশে বর্তমানে চরম নৈরাজ্য চলছে। জনগণের ভোটের অধিকার হরণ করা হয়েছে, গুম, খুন, সন্ত্রাস, লুটপাট নিত্যদিনের সঙ্গী। মানুষের বাক স্বাধীনতা হরণ করা হয়েছে। সরকার ২০১৪ সালের ৫ জানুয়ারির মত আরও একটি পাতানো নির্বাচন করার পায়তারা করছে। অবিলম্বে সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন না হলে শেষ পরিণতি ভালো হবে না।

বক্তারা আরও বলেন, সরকারকে অবশ্যই পদত্যাগ করে দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সামনে গণতান্ত্রিক বাম ঐক্য কঠোর কর্মসূচি নিয়ে রাজপথে নামবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শুরু করে পল্টন মোড় জিপিও ঘুরে আবার প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।

সমাবেশে গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক এম এ সামাদের সভাপতিত্বে বাংলাদেশ সাম্যবাদী দলের (এমএল) আহ্বায়ক হারুন চৌধুরী, জাতীয় বিপ্লব পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক সামসুল আলম, বাংলাদেশ শ্রমিক পার্টির সভাপতি তপন কর্মকার প্রমুখ।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ