২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

ধর্মীয় অনুভূতিতে আঘাত : জাপা নেতার বিরুদ্ধে মামলা

জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য, সাবেক এমপি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় দুর্গাপূজা চলাকালীন মণ্ডপ পরিদর্শনে গিয়ে সনাতন ধর্মালম্বীদের দেবী দুর্গা নিয়ে বিরূপ মন্তব্যের অভিযোগে তার বিরুদ্ধে এই মামলা হলো।

বুধবার (২৪ অক্টোবর) বাঁশখালীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাঈনুল ইসলামের আদালতে অভিযোগটি দায়ের করেন উপজেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক স্বপন কুমার দাস।

বাদীর আইনজীবী মোহাম্মদ আবছার জাগো নিউজকে জানান, উপজেলার বৈলছড়ি ইউনিয়নের পশ্চিম চেচুরিয়া শিলপাড়া সর্বজনীন পূজামণ্ডপে গত ১৮ অক্টোবর নবমীর দিন পরিদর্শনে এসে মাহমুদুল ইসলাম চৌধুরী বলেন, ‘দেবী দুর্গার যেমন ১০ হাত আমারও তেমন ১০ হাত’। এই মন্তব্য মামলার বাদী স্বপন কুমার দাসসহ সনাতন ধর্মালম্বীদের অনুভূতিতে আঘাত হেনেছে। তাই তিনি বিষয়টি নিয়ে আদালতে দ্বারস্থ হয়েছেন।

আদালত অভিযোগ আমলে নিয়ে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দিতে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে মাহমুদুল ইসলাম মুঠোফোনে জাগো নিউজকে বলেন, ‘পূজার সময় আমি তো সনাতন ধর্মালম্বী ভাই-বোনদের পাশে ঐক্যের বারতা নিয়ে গিয়েছিলাম। সে সময় কখন কী বলেছি তাতো মনেও নেই। আর কারা মামলা করেছে সেটিও জানি না। তবে তাদের দুঃখ দিয়ে কিছু বলেছি বলে আমার মনে পরছে না।’

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ