৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

দুইদিনের সরকারি সফরে রাজশাহী পৌছেছেন রাষ্ট্রপতি

জামি রহমান ও লিটন মহিউদ্দিন রাবি থেকে: দুইদিনের সরকারি সফরে রাজশাহী পৌছেছেন রাষ্ট্রপতি। আজ শনিবার বিকেল ৩টার সময় হেলিকপ্টারে করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হল সংলগ্ন হেলিপ্যাডে অবতরণ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
সেখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের হেলিকপ্টার অবতরণের পর তাকে ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনা ও লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়। সেখান থেকে রাষ্ট্রপতি রাবি উপাচার্য এম আবদুস সোবহানের বাসভবনে গেলে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। পরে দুপুর ৩টায় সমাবর্তন শোভাযাত্রা সহকারে রাষ্ট্রপতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১১তম সমাবর্তনের মূল অনুষ্ঠানস্থলে যাবেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাদশ সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি। সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সেখানে জাতীয় সঙ্গীত পরিবেশন ও পবিত্র ধর্মগ্রন্থগুলো থেকে পাঠের পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সমাবর্তন অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করবেন।
এরপরেই থাকছে ডিগ্রি উপস্থাপন এবং দেওয়ার পর্ব। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পিএইচডি ডিগ্রিপ্রাপ্তদের সনদপত্র প্রদান করবেন। বিশেষ অতিথি ও সমাবর্তন বক্তার বক্তব্যও রয়েছে। পরে দেওয়া হবে সমাবর্তন স্মারক। সবশেষে ভাষণ দেবেন মহামান্য রাষ্ট্রপতি।
পরে বিকাল ৪টা ৩০ মিনিটের দিকে রাষ্ট্রপতি রাবি ছাড়বেন। এ দিন তিনি রাজশাহী সার্কিট হাউস মিলনায়তনে সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন। রাষ্ট্রপতি পরদিন রবিবার ০২:৩০টায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫ম সমাবর্তন অনুষ্ঠানে যোগদান করবেন। এদিনই রাষ্ট্রপতি বিকেলে ঢাকার উদ্দেশ্যে রাজশাহী ত্যাগ করবেন।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ