৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

তানোর-গোদাগাড়ী আসনের মনোনয়ন প্রত্যাশিরা ঢাকায়

মিজানুর রহমান, তানোর (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে বিভিন্ন দলের মনোনয়নপ্রত্যাশীদের প্রায় সবাই ঢাকায় অবস্থান করছেন। নিজ নিজ দলের মনোনয়ন নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে তাঁরা সেখনে ব্যস্ত সময় কাটাচ্ছেন বলে জানা গেছে।
এখন ভোটের মাঠে নেই কোনো প্রার্থী। এই আসনে আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টির পক্ষে যারা দলীয় মনোনয়ন প্রত্যাশায় মাঠ চষে বেড়িয়েছেন তারা এখন মাঠ ছেড়ে ছুটে গেছেন ঢাকায়। টার্গেট একটাই- দলীয় মনোনয়ন বাগিয়ে নেওয়া।
এখনও শীতের গরম কাপড় গায়ে ওঠেনি কারও। তবে শীতের হাওয়া খুব একটা বইতে শুরু না করলেও তফসিল ঘোষণার পর ভোটের হাওয়া বেশ জোরেশোরেই বইছে শহর থেকে প্রত্যন্ত গ্রামে। হাটবাজার, চায়ের দোকানে চলছে প্রার্থী নিয়ে চুলচেরা বিশ্লেষণ। তফসিল ঘোষণা অনুযায়ী ৩০ ডিসেম্বর ভোট। সে সময় ভোট ও শীত মিলে দুই উপজেলা থাকবে মুখরিত।
এদিকে তফসিল ঘোষণার পর মাঠপর্যায়ে দলীয় নেতাকর্মীসহ সাধারণ ভোটাররা এখন চাতক পাখির মতো চেয়ে আছে কোন দলের কারা কারা প্রার্থী হচ্ছেন।
জানা গেছে, তানোর উপজেলার ৭ ইউনিয়ন ও দুই পৌরসভা এবং গোদাগাড়ী উপজেলার ৯ ইউনিয়ন ও দুইটি পৌরসভা নিয়ে গঠিত রাজশাহী-১ আসন। এ আসনে মোট ভোটারের সংখ্যা ৩ লাখ ৮৩ হাজার ৩৫০ জন। এদের মধ্যে নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ৭৪০ ও পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৬১০। এ আসনে মোট ভোট কেন্দ্রর সংখ্যা ১৪৫টি এবং ভোট কক্ষের সংখ্যা ৭৬২টি। যার মধ্যে ৩৭৫টি পুরুষদের ও ৩৮৭টি নারীদের। গোদাগাড়ীতে ভোট কেন্দ্রের সংখা ৯৪টি এবং ভোট কক্ষের সংখা ৪৫০টি। তানোরে ভোট কেন্দ্রের সংখা ৫১টি এবং ভোট কক্ষের সংখা ৩১২টি।#

প্রকাশিত: মাদারল্যান্ড ডেস্ক

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ