৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

তানোরে ডিপিসির অঙ্গ সংগঠন ‘সাংবাদিক কল্যাণ সমিতির’ নতুন যাত্রা শুরু। মাদারল্যান্ড নিউজ

স্টাফ রিপোর্টার:

রাজশাহী তানোর উপজেলায় সাংবাদিকদের সংগঠন ডিজিটাল প্রেসক্লাব এর অঙ্গ সংগঠন “সাংবাদিক কল্যাণ সমিতি” (সাকস) এর ১০জুন ২০১৯ ইং রোজ সোমবার আত্মপ্রকাশ ঘটেছে। রাজশাহী তানোরে কর্মরত বিভিন্ন সংবাদপত্র, বেসরকারি টেলিভিশন ও অনলাইন সংবাদমাধ্যমের কর্মরত সংবাদকর্মী, মানবাধিকারকর্মী, দাতা ব্যক্তিত্ব নিয়ে গঠিত হয়েছে ডিজিটাল প্রেসক্লাবের অঙ্গ সংগঠন “সাংবাদিক কল্যাণ সমিতি” (সাকস) । প্রতিমাসে প্রত্যেক সদস্যদের কাছ থেকে ১০০ (একশত টাকা) করে নিয়ে সাংবাদিকদের কল্যাণে ব্যাংক এর সঞ্চায়ী হিসাব নাম্বারে জমা রাখা হবে। সাংবাদিকদের প্রয়োজনে ব্যাংকে সঞ্চয় রাখা অর্থ ব্যবহার করা হবে। যে কোন গণমাধ্যম কর্মী, মানবাধিকার কর্মী, দাতা সদস্য ‘সাংবাদিক কল্যাণ সমিতির’ সদস্য হতে পারবে।

সোমবার বেলা ১২ টায় তানোর পৌর সদরের মর্ডান মার্কেটের ২য় তলা গোল্লাপাড়া রোড তানোর বাজার নিজেস্ব কার্যালয়ে বিপুল সংখ্যক সাংবাদিক, মানবাধিকার কর্মী ও উপদেষ্টা মন্ডলীগনের উপস্থিতিতে  ডিজিটাল প্রেসকাব তানোর রাজশাহী এর অঙ্গ সংগঠন’ সাংবাদিক কল্যাণ সমিতি’ (সাকস) এর গঠনতন্ত্র অনুমোদন দেওয়া হয়। এর আগে সকাল ০৮ ঘটিকা থেকে সংগঠনটির সার্বিক বিষয়ে মুক্ত আলোচনায় অংশ নেন সংগঠনটির সদস্যরাসহ উপদেষ্টা মন্ডলীগণ।

সভায় উপস্থিতদের সর্ব সম্মতিক্রমে বাংলাদেশের বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন ‘চ্যানেল এস’ এর তানোর প্রতিনিধি এবং ‘মাদারল্যান্ড নিউজ এর সম্পাদক ‘ মোঃ মাহবুব আলম জুয়েলকে প্রতিষ্ঠাতা সভাপতি ও বার্তা সম্পাদক মাদারল্যান্ড নিউজ এবং দৈনিক মানবজমিন, দৈনিক উপচার ও দৈনিক চাঁপাই চিত্র পত্রিকার সাংবাদিক সোহানুল হক পারভেজকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

কমিটিতে স্থান পাওয়া অন্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি আলিফ হোসেন, দৈনিক সকালের সময় ও দৈনিক উত্তরা প্রতিদিন তানোর প্রতিনিধি , সহ-সভাপতি মোমিনুল ইসলাম মুন, দৈনিক ইনক্লাব, যুগ্ম সাধারণ সম্পাদক রনজু সরকার, মাদারল্যান্ড নিউজ , সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম বাবু, দৈনিক জাতীয় অর্থনীতি, সহ-সাংগঠনিক সম্পাদক সোহেল রানা রাজশাহীর আলো ও মাদারল্যান্ড নিউজ, অর্থ সম্পাদক, তাজিমুল ইসলাম তাজ, দৈনিক মুক্ত জমিন, প্রেস সম্পাদক এম. রায়হান আলী, পিডি টিভি ২৪ বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক রায়হান মন্ডল, ক্যামেরা ম্যান ‘চ্যানেল এস , সাহিত্য ও প্রকাশনা সম্পাদক হামিদুর চৌধুরী, প্রকাশক মাদারল্যান্ড নিউজ , সমাজ কল্যাণ সম্পাদক, বেনজির আহমেদ’ সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান’, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, স্টাফ মাদারল্যান্ড নিউজ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফয়সাল সরকার অমি, স্টাফ মাদারল্যান্ড নিউজ, দপ্তর ও প্রচার সম্পাদক, এস আর টুটুল ‘রাজ বার্তা’  এবং  কার্যনির্বাহী সদস্য হলেন, মফিজ উদ্দিন দৈনিক ডেসটিনি, জাহিদ হাসান , স্টাফ রিপোর্টার ক্রাইম নিউজ টুয়েন্টিফোর ডট নেট, মনজুর, সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান, শামীম চৌধুরী, নিজেস্ব প্রতিনিধি মাদারল্যান্ড নিউজ, নাসির, তানোর প্রতিনিধি ক্রাইম নিউজ টুয়েন্টিফোর ডট নেট, বলবুল ক্রাইম নিউজ , আলমগীর কবির (বিজ্ঞাপন প্রতিনিধি মাদারল্যান্ড নিউজ।

উপদেষ্টা মন্ডলী হলেন, মো: কামাল উদ্দিন (প্রকাশক ও সম্পাদক ‘দৈনিক চাপাই চিত্র’ ), আবদুল্লাহ আল মাহমুদ বাবলু (সম্পাদক দৈনিক উত্তরা প্রতিদিন), নূরে ইসলাম মিলন (ভারপ্রাপ্ত সম্পাদক ‘দৈনিক উপচার’ ), ওহেদুজ্জামান রুবেল (বার্তা সম্পাদক দৈনিক চাঁপাই চিত্র), আজিবার হোসেন (সম্পাদক দৈনিক রাজশাহীর আলো) সৈয়দ মাসুদ (রাজশাহী ব্যুরো ‘চ্যানেল এস’ ), তোফায়েল হোসেন (স্টাফ রিপোর্টার ‘এস টিভি বাংলা’ ), মো: হাবিবুর রহমান (‘মোহনা টিভি’ , ‘ইত্তেফাক’ ও ‘চ্যানেল এস’ প্রতিনিধি) আলহাজ্ব আশরাফুল ইসলাম রনজু( বিশিষ্ট ব্যাবসায়ী) ইমরান হোসাইন দৈনিক যুগান্তর ও দৈনিক সোনার দেশ তানোর প্রতিনিধি । আইন উপদেষ্টা হলেন, এ্যাডভোকেট আব্দুল আহাদ মন্ডল ।
উল্লেখ্য, ৩০ মার্চ ২০১৯ ইং ডিজিটাল প্রেসক্লাবের অঙ্গ সংগঠন  ‘সাংবাদিক কল্যাণ সমিতি‘ (সাকস) এর ১৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠনের ৩ মাস ১২ দিনের মাথায় ২৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন হলো।#

প্রকাশিত: মাদারল্যান্ড ডেস্ক

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ