২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

তানোরে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ ! আওয়ামীলীগ সরকার কৃষি বান্ধব, “ফারুক চৌধুরী”

বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠান।

স্টাফ রিপোর্টার:

রাজশাহী তানোর উপজেলা পরিষদ চত্বরে রোববার ২৪ নভেম্বর  রবি ও খরিপ-১ ২০১৯-২০ মৌসুমে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ সার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আওয়ামীলীগ সরকার কৃষি বান্ধব সরকার। এ সরকার কৃষক ও কৃষির উন্নয়নে কাজ করে যাচ্ছেন। কৃষি উৎপাদন বৃদ্ধিতে ঋণ, বীজ, সার, কৃষি যন্ত্রপাতি প্রদান করছেন । অব্যাহত রাখা হয়েছে কৃষি প্রণোদনা। কৃষি খাতের আরও অগ্রগতির জন্য নানা রকম পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সরকার যেকোনো প্রতিকূল পরিস্থিতে কৃষকদের পাশে দাঁড়ায়ে কৃষকের কল্যাণে কাজ করে যাচ্ছেন। এছাড়া শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে কৃষকরা ভাল আছে। সরকার কৃষিতে ভর্তুকি দিয়ে প্রান্তিক চাষিদের নানান সুযোগ সুবিধা প্রদানের মাধ্যমে কৃষি উৎপাদন দ্বিগুন করেছেন। ফলে দেশ আজ পরনির্ভশীল নয়। বাংলাদেশ এখন বিশ্বে খাদ্যে স্বয়ংসম্পূর্ন দেশ হিসেবে পরিনত হয়েছে। তিনি আরো বলেন, সরকার বিনামূল্যে সার বীজ কিটনাশক প্রদান করছেন। আগামীদিনেও এ ধারা অব্যাহত থাকবে।

প্রধান অতিথি সহ বক্তারা বর্তমান সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনার সফল উদ্দ্যোগের প্রশংসা করে সভায় কৃষকদের এসব শস্য চাষের পদ্ধতি সম্পর্কে বিভিন্ন পরামর্শও প্রদান করেন।শেষে রবি মৌসুমে প্রণোদনার আওতায় গম, ভূট্টা, সরিষা, পেঁয়াজ ও শীতকালীন মুগডাল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার কৃষকদের মাঝে আনুমানিক ১হাজার ৪০০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে জন প্রতি ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়। এছাড়া প্রায় ১ হাজার জনকে ১ কেজি করে সরিষা, প্রায় ১৫০ জনকে ১০ কেজি করে গম, প্রায় ১৫০ জনকে ২কেজি করে ভূট্টা, প্রায় ৫০ জনকে ১ কেজি করে পেঁয়াজ,প্রায় ২৫ জনকে ১ কেজি করে মুগডাল বিতরন করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাসরিন বানু’র সভাপতিত্বে উপ সহকারী কৃষি কর্মকর্তা এমদাদুল হকের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওমর ফারুক চৌধুরী এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামিমুল ইসলামসহ অনেকে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান চঞ্চল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, তানোর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফুল্লাহ, আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, আব্দুল মালেক, আবুল কাশেম, মাইনুল ইসলাম স্বপন, মোসলেম উদ্দীন, আব্দুল মতিন, আতাউর রহমানসহ স্থানীয়রা।

ফুটবল টুর্নামেন্ট

একই দিন বিকেলে উপজেলার ময়েনপুর মাঠে আয়োজিত ফুটবল খেলার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন সাংসদ ওমর ফারুক চৌধুরী। এসময় সংবাদকর্মী সহ সাংসদের সফরসর্ঙ্গী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ দলীয় নেতাকর্মীরা ও অনেক খেলা প্রেমী দর্শক উপস্থিত ছিলেন।

প্রকাশিত : মাহবুব আলম জুয়েল (সম্পাদক ও প্রকাশক)

০১৭১১২৭০৪৩৩, ০১৫১১২৭০৪৩৩

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ