২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

চিত্রগ্রাহক মাহফুজুর রহমান লাইফ সাপোর্টে

মাদারল্যান্ড নিউজ ডেস্ক: জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান লাইফ সাপোর্টে। সোমবার (২৫ নভেম্বর) দিবাগত রাত ৯টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে নিয়ে আসেন। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।
পারিবারিক সূত্রে জানা যায়, একদিন আগেও সুস্থ ছিলেন মাহফুজুর রহমান খান। সোমবার সন্ধ্যায় খেতে বসলে তার কাশির সঙ্গে প্রচণ্ড ব্লিডিং শুরু হয়। এরপর দ্রুত হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে লাইফ সাপোর্টে রাখার পরামর্শ দেন।
পরিবারের এক সদস্য জানান, কর্তব্যরত চিকিৎসক মাহফুজুর রহমান খানের শারীরিক অবস্থা ভালো নয় বলে জানিয়েছেন। মঙ্গলবার তাকে সিটি স্ক্যান করা হবে।
দীর্ঘদিন ধরে মাহফুজুর রহমান খান ডায়াবেটিস ও ফুসফুসের রোগে ভুগছিলেন। তার স্ত্রী মারা যান ২০০১ সালে। তখন থেকেই ধীরে ধীরে তিনি অসুস্থ হয়ে পড়েন।
পেশাদার চিত্রগ্রাহক হিসেবে মাহফুজুর রহমান খান ১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন। তিনি আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ুন আহমেদ, শিবলি সাদিকদের মত চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করেন। বিশেষ করে হুমায়ূন আহমেদ পরিচালিত প্রায় সব চলচ্চিত্রের চিত্রগ্রাহক ছিলেন।
জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও মাহফুজুর রহমান আটবার বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) পুরস্কার এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন। শ্রাবণ মেঘের দিন ঘেটুপুত্র কমলা, আগুনের পরশমনিসহ অসংখ্য সিনেমার চলচ্চিত্র ধারণ করেন।
মাহফুজুর রহমান খান ১৯৪৯ সালের ১৯ মে পুরান ঢাকার হেকিম হাবিবুর রহমান রোডে এক বনেদী পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম হাকিম ইরতিজা-উর-রহমান খান ছিলেন একজন ব্যবসায়ী।
পেশাদার চিত্রগ্রাহক হিসেবে মাহফুজুর রহমান ১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ শুরু করেন।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ