৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

গ্রামীণফোনের কাছে পাওনা টাকার বিষয়ে আদেশ ২৫ নভেম্বর

মাদারল্যান্ড নিউজ ডেস্ক: বেসরকারি মোবাইল অপারেটর গ্রামীণফোনের (জিপি) কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) দাবি করা সাড়ে ১২ হাজার কোটি টাকা আদায়ের মামলায় আগামী ২৫ নভেম্বর আদেশের দিন ধার্য করেছেন আপিল বিভাগ।
সোমবার (১৮ নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে বিটিআরসি’র পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও খন্দকার রেজা-ই-রাকিব। অন্যদিকে, গ্রামীণফোনের পক্ষে ছিলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস, এএম আমিন উদ্দীন, তানিম হোসাইন শাওন প্রমুখ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির।
পরে আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব সাংবাদিকদের বলেন, ‘বিটিআরসির পাওনা নিয়ে নিষ্পত্তির বিষয়টি দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগে পেন্ডিং আছে। তাই এটি অন্য কোনও মাধ্যমে নিষ্পত্তি করতে নিষেধ করেছেন আপিল বিভাগ। সে কারণে আদালতের বাইরে অন্য কোনও মধ্যস্থতার মাধ্যমে বিষয়টি নিয়ে আর সালিশ (আরবিট্রেশন) করার সুযোগ থাকছে না।’
এর আগে বিটিআরসি’র দাবি করা সাড়ে ১২ হাজার কোটি টাকা দেওয়ার জন্য ২ এপ্রিল জিপিকে চিঠি দেয় বিটিআরসি। ওই চিঠির বিরুদ্ধে ঢাকার নিম্ন আদালতে মামলা করে টাকা প্রদানের ওপর নিষেধাজ্ঞা চায় জিপি। গত ২৮ আগস্ট আদালত মামলাটি খারিজ করে দেন। পরে ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করে জিপি। শুনানি নিয়ে বিটিআরসির চিঠি স্থগিত করে দেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল বিভাগে যায় বিটিআরসি।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ