২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ বিষয়ে যা বললেন কর্নেল অলি আহমেদ

রাহাত মুন্সি: লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা দুইটি বিষয়কে প্রাপ্তি মনে করলেও, তা আসলে কোনো প্রাপ্তিই না। সংলাপ আপতদৃষ্টিতে শেষ। এখন সবাই গণভবনের চা চক্রে আমন্ত্রিত। ফলাফল আসলে শূন্য।

শুক্রবার তার নিজ বাসায় সংলাপ পরবর্তী প্রতিক্রিয়ায় এই প্রতিবেদককে এসব কথা বলেন ড. কর্নেল অলি আহমেদ।

ঐক্যফ্রন্টের অন্যতম নেতা মাহমুদুর রহমান মান্নার এক বক্তব্যের কথা উল্লেখ করে তিনি বলেন, মান্না নিজেই বলেছেন সংলাপের ফলাফল শূণ্য। দেখা ও কথা হয়েছে- এটাই প্রাপ্তি। সরকার সংলাপের আগেই নিজেদের কর্মপন্থা স্থির করে রেখেছে। বিরোধীপক্ষকে অসহায় মনে করছে। কিন্তু জনগণ অসহায় নয়।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারের উদ্যোগটা ভালো ছিল। যার মাধ্যমে উভয় পক্ষের মধ্যে খোলামেলা আলোচনার সুযোগ তৈরি হয়েছে। সরকার ঐক্যফ্রন্টকে সড়ক ছাড়া যেকোনো জায়গায় সভা করার অনুমতি দেওয়ার কথা বলেছে এবং রাজনৈতিক মামলার তালিকা চেয়েছে, কিন্তু এও বলেছে এসবের কোনওটাই রাজনৈতিক মামলা নয়। জোটের অনেকে ভাবছেন, এসবের মধ্যে প্রাপ্তি আছে- কিন্তু আদতে নেই। ঐক্যজোটের কোনও উল্লেখযোগ্য দাবিই সংলাপে গুরুত্ব পায়নি। সংলাপ নিয়ে জনগণের আশা-আকাঙ্ক্ষা উঁচুতে ছিল। কিন্তু তাদের আশা ধূলিসাৎ হয়েছে।

অলি আহমেদ মনে করেন, আগামী ৪-৫ দিনের মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা হবে। তাই বিরোধীপক্ষের হাতে সময় নেই। তাই দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। কেননা সরকার সংলাপে স্পষ্টভাবে বলেছে সংবিধান ও আইনের বাইরে গিয়ে তাদের কিছু করার নেই। সরকার বরাবরই বলেছে সংবিধান ববহির্ভূত কোনও কিছু আশা করা ঠিক হবে না।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ