৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

খোকার শারীরিক অবস্থা সংকটাপন্ন, দোয়া চাইলেন ছেলে


মাদারল্যান্ড নিউজ ডেস্কঃ বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার শারীরিক অবস্থা সংকটাপন্ন। তিনি কিডনি ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে নিউইয়র্কের মেমোরিয়াল স্লোয়েন ক্যাটারিং ক্যান্সার ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।
সাদেক হোসেন খোকার বড় ছেলে বিএনপির বৈদেশিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন তাঁর বাবার শারীরিক অবস্থার অবনতির কথা জানিয়ে সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।
এদিকে খোকার পাসপোর্টের বিষয়টিও অনিষ্পন্ন অবস্থায় রয়েছে। ছেলে ইশরাক হোসেন বলেন, খোকার পাসপোর্টের জন্য নিউ ইয়র্কের বাংলাদেশ দূতাবাসে চিঠি দিয়েছেন খোকার স্ত্রী। তাদের পক্ষ থেকে পাসপোর্টের বিষয়টিকে নিয়ে মানবিক হওয়ার আবেদন জানালেও দূতাবাসের পক্ষ থেকে এ বিষয়ে কিছু করণীয় নেই বলে জানানো হয়েছে।
তিনি বলেন, ‘আজ মায়ের লেখা আবেদনপত্র নিয়ে দূতাবাসে গিয়েছিলাম। কিন্তু আমাকে দূতাবাস থেকে জানানো হয়েছে যে- পাসপোর্টের আবেদনের ব্যাপারে তাদের কিছুই করার নেই। কিন্তু আমরা যদি ট্রাভেল ডকুমেন্টের জন্য আবেদন করি সেক্ষেত্রে তারা সহযোগিতা করবেন।’
খোকার স্বাস্থ্যগত অবস্থা সম্পর্কে ইশরাক হোসেন গণমাধ্যমকে বলেন, ‘তার শরীর ওষুধ গ্রহণ করছে না। এমনকি গতকাল থেকে কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাসেও ভীষণ কষ্ট পাচ্ছেন খোকা। মাঝেমধ্যে চোখের পাতা মেলেন, আবার কখনও ঘুমিয়ে পড়ছেন।’
হাসপাতালে খোকার পাশে আরো আছেন তার স্ত্রী ইসমত হোসেন, মেয়ে সারিকা সাদেক, ছেলে ইশফাক হোসেন।
খোকার জীবনের শেষ ইচ্ছা অনুযায়ী অন্তিম সময়ে তাকে দেশে নেওয়াও পরিবারের পক্ষে সম্ভব হয়নি। পাসপোর্ট না থাকায় দেশে ফিরতে পারেননি তিনি। পরবর্তী সময়ে কী হবে, এ নিয়ে স্বজনরা দুশ্চিন্তায় আছেন।
ক্যান্সার চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে যুক্তরাষ্ট্রে যান খোকা। এরপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি।
Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ