৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

কোহলির রেকর্ড গড়া দিনে ক্যারিবীয়দের সামনে লক্ষ্য ৩২২

আগের ম্যাচে করেছিলেন ১৪০ রান। পরের ম্যাচে নিজেকে আরও ছাড়িয়ে গেলেন। শুধুমাত্র শচীন টেন্ডুলকারের দ্রুততম ১০ হাজার রান করার রেকর্ডকে ছাড়িয়েই যাননি, নিজের ইনিংসকে নিয়ে গেছেন দেড়শ’র ওপরে। ১৫৭ রান করার পর ইনিংস শেষ। কিন্তু বিরাট কোহলিকে আউট করতে পারেননি কোনো ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান।

বিরাট কোহলি একাই খেললেন। ক্যারিবীয় বোলারদের চারদিকে পিটিয়ে তিনি একাই করলেন ১৫৭ রান। দলীয় রান নিশ্চিত ৩০০ পার হওয়ার কথা। হলোও তাই। ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য ৩২২ রানের লক্ষ্য বেধে দিলো ভারত।

বিশাখাপত্মমে টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার রোহিত শর্মাকে দ্রুত ফিরিয়ে দিয়ে ভালোই সূচনা করেছিল ক্যারিবীয়রা। কেমার রোচের বলে হেটমায়ার ক্যাচ ধরেন রোহিতের। শিখর ধাওয়ান করেন ২৯ রান।

এরপরই আম্বাতি রাইডুর সঙ্গে জুটি বাধেন কোহলি। ১৩৯ রানের দুর্দান্ত এক জুটি গড়েন দু’জন। ৮০ বলে ৭৩ রান করে আউট হয়ে যান রাইডু। এরপর মহেন্দ্র সিং ধোনি করেন ২০, রিশাভ পান্ত ১৭ এবং রবীন্দ্র জাদেজা আউট হন ১৪ রান করে। অন্যপ্রান্তে কোহলি একাই ব্যাট করে যান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৩২১ রান সংগ্রক করে ভারত।

১০৬ বলে ক্যারিয়ারের ৩৭তম ওয়ানডে সেঞ্চুরি পূরণ করেন কোহলি। এরপর তিনি ১৫৭ রানে থাকেন অপরাজিত। সেঞ্চুরির আগেই শচীন টেন্ডুলকারকে পেছনে ফেলে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্রুততম ১০ হাজার রান করা কৃতিত্ব গড়েন কোহলি। ২৫৯ ইনিংস খেলে ১০ হাজার রান করেছিলেন শচীন। সেকানে কোহলি খেলেন মাত্র ২০২ ইনিংস।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ