৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

এবারে শ্রেষ্ঠ হলেন চিনাশো আলিম মাদ্রাসা। মাদারল‍্যান্ড নিউজ

নিজস্ব প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলায় জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ সালের জন্য মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান মনোনিত হয়েছে চিনাশো আলিম মাদ্রাসা। তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে গঠিত মুল্লায়ন কমিটির সদস্যরা বিভিন্ন পর্যায়ে যাচাই বাছাই করে চিনাশো আলিম মাদ্রাসাকে শ্রেষ্ঠ মাদ্রাসা প্রতিষ্ঠান হিসাবে মনোনিত করেছেন। জেলা পর্যায়ের প্রতিযোগীতার জন্য চিনাশো আলিম মাদ্রাসার নাম প্রেরন করা হয়েছে। একই সাথে মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক হিসেবে মনোনিত হয়েছেন চিনাশো আলিম মাদ্রাসার গনিত বিষয়ের সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলাম ও মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ঠ মাদ্রাসা ছাত্রী হিসেবে মনোনিত হয়েছেন চিনাশো আলিম মাদ্রাসার ১০ম শ্রেনীর ছাত্রী তানজিলা খাতুন। সেই সাথে উপজেলার মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেনীর শিক্ষার্থীদের মধ্যে বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ের সৃজনশীল মেধা অন্বেশন প্রতিযোগীতায় ১ম হয়েছেন চিনাশো আলিম মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী ফারহানা ইয়াসমিন। এব্যাপারে চিনাশো আলিম মাদ্রাসার অধ্যক্ষ হারুন অর রশিদ বলেন, সকল শিক্ষক শিক্ষিকাদের কঠোর প্ররিশ্রম, ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যসহ অভিভাবক ও এলাকাবাসীর সহযোগীতার ফলে লেখা-পড়ার মান উন্নয়ন হয়েছে। তিনি বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছি এবার জেলার মধ্যে শ্রেষ্ঠ হওয়ার আশা করছি। এব্যাপারে চিনাশো আলিম মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আলী মন্টু বলেন, আমি সভাপতি হওয়ার পর প্রতিষ্ঠানকে শ্রেষ্ঠ হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন প্ররিকল্পনা গ্রহন করে বাস্তবায়নের কাজ শুরু করা হয়। তিনি বলেন শিক্ষকদের কঠোর পরিশ্রমের ফলে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান মনোনিত হয়েছে চিনাশো আলিম মাদ্রাসা।
এব্যপারে তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম বলেন, মুল্লায়ন কমিটির সদস্যরা বিভিন্ন বিষয়ে যাচাই বাছাই করে চিনাশো আলিম মাদ্রাসাকে উপজেলার মধ্যে শ্রেষ্ঠ মাদ্রাসা প্রতিষ্ঠান হিসেবে ঘোষনা করা হয়েছে।
তানোর উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী গোলাম রাব্বী বলেন, তানোর উপজেলায় শিক্ষার মান উন্নয়নের জন্য প্রতি বছরই বিভিন্ন বিষয়ে প্রতিষ্ঠান ও শ্রেনী শিক্ষকসহ শিক্ষার্থীদের শ্রেষ্ঠ হিসেবে ঘোষনা করা হয়। #
প্রকাশিত: মাহবুব জুুুয়েল

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ