৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
www.motherlandnewsbd.com

অবসর নিতে চান অমিতাভ বচ্চন

এখন ভোর পাঁচটা। গাড়িতে ১২ ঘণ্টা সফর করেছি। পুরো সময়টাই আনন্দে কেটেছে। বাইরে মৃদু বাতাস, সঙ্গে শীতের হালকা আমেজ। একটা খুশির ছোঁয়া কোথাও লেগে আছে। এখানে মানুষের সরলতা আর সততা দেখে মুগ্ধ। তারা আমার মন জয় করেছে। তাদের মতো সরল আর সৎ কখনো হতে পারব না। এত ব্যস্ততার মাঝে আমার মস্তিষ্ক ভাবছে এক রকম, আর আঙুল অন্য কিছু বলছে। মনে হয় এবার আমার অবসর নিয়ে নেওয়া উচিত।’ নিজের ব্লগে লিখেছেন অমিতাভ বচ্চন।
এখন অমিতাভ বচ্চন আছেন মানালিতে। আগামী কয়েক দিন তিনি সেখানেই থাকবেন। ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শুটিং করছেন। এরপর ডিসেম্বরের প্রথম সপ্তাহে ছুটবেন দেশের বাইরে। রণবীর কাপুর ও আলিয়া ভাট অভিনীত এই ছবির কিছু অংশের শুটিং হবে সেখানে।
৭ নভেম্বর চলচ্চিত্রে ৫০ বছর পূর্তি হয়েছে বলিউডের ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চনের। ১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ ছবির মধ্য দিয়ে হিন্দি ছবির জগতে পা রেখেছিলেন তিনি। এই দীর্ঘ পথচলায় তিনি অনেকবার হোঁচট খেয়েছেন, তাঁকে থামতে হয়েছে, আবার পথ চলতে শুরু করেছেন। ইদানীং তিনি বেশি অসুস্থ হচ্ছেন। হাসপাতালে থাকতে হচ্ছে। চিকিৎসক বিশ্রাম নেওয়ার পরামর্শ দিচ্ছেন। কিন্তু তাতে কান দেননি।
হাসপাতাল থেকে বাসায় ফিরেই ছুটে গেছেন ‘কৌন বনেগা ক্রোড়পতি’র শুটিংয়ে। এই একটি অনুষ্ঠানের প্রতি রয়েছে তাঁর যথেষ্ট দুর্বলতা। যখন অর্থকষ্টে তিনি একেবারেই জর্জরিত, ঋণের দায়ে নিজের বাড়ি পর্যন্ত হাতছাড়া হওয়ার জোগাড়, ঠিক তখনই সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশন চ্যানেল তাঁর কাছে এই অনুষ্ঠানের প্রস্তাব নিয়ে আসে। এই অনুষ্ঠান সঞ্চালনা করে তিনি যে পারিশ্রমিক পেয়েছেন, তা দিয়ে সব ঋণ শোধ করেছেন। আবার ঘুরে দাঁড়িয়েছেন। নতুন করে সাফল্যের চাবি হাতে পেয়েছেন। নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়।
মানালির পথে যেতে যেতে তাঁর লেখা ব্লগ পড়ে অনেকেই মনে করছেন, নাম-যশ-খ্যাতির আলোয় মাখামাখি সেলুলয়েড জীবনকে হয়তো এবার বিদায় জানাতে চান অমিতাভ বচ্চন। তাঁর মানে এবার সত্যিই তিনি ক্লান্ত। শুটিংয়ের চাপ তিনি আর নিতে পারছেন না। তাই অবসর নিতে চান।

Share Button


     এই ক্যাটাগরির আরো সংবাদ